ভালো লাগার উৎস তুমি
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১১-০৫-২০২৪

ভালো লাগে এক চিলতে রোদ,
শীতের সকালের হাসি।
ভালো লাগে কুয়াশা ভেজা,
দূর্বা ঘাসের ছবি।
ভালো লাগে ঐ দূর দিগন্তে,
উড়তে থাকা পাখি।
ভালো লাগে ঐ দীঘিতে ফোঁটা,
হাজার পদ্মের সাড়ি।

ভালো লাগে দেখতে ঐ
পালতোলা নৌকা।
ভালো লাগে ঐ জেলের টানা,
জাল দিয়ে মাছ ধরা।
ভালো লাগে ঝর্ণার ধারে,
ভিজি সারাবেলা।
ভালো লাগে নিঝুম অরন্যে,
হাটি যেন পথ ভোলা।

ভালো লাগে সবই,
যদি তুমি থাকো মোর পাশে।
তুমি ছাড়া জীবন মরুভূমি,
তুমি বিহনে আমি অসুখী।
তুমি ছাড়া একাকী আমি,
তুমি ছাড়া কি করে বাঁচি।
তোমায় নিয়েই স্বপ্ন দেখি,
তোমায় নিয়েই ঘর বাধি।

আমার সব ভালো লাগা,
সব ভালবাসা শুধু তোমাকে ঘিরে।
আমার ভালো লাগার ভালবাসাকে তুমি
কখনো করে দিওনা মিছে।

01-12-12

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sukonna-Tisha
১৭-০৭-২০১৩ ২১:৪৭ মিঃ

অনেক ভালো লাগলো...

shakawatul
১৪-০৭-২০১৩ ০২:১০ মিঃ

যখন মন খুবই প্রসন্ন থাকে তখনই প্রিয়ার কথা মনে পড়ে।
সেই অবচেতন হিয়ার উৎস থেকেই এই রচনার প্রেরণা।